টি-টুয়েন্টি বিশ্বকাপ

টি-টুয়েন্টি বিশ্বকাপ আমিরাত-ওমানে

ক্রীড়া ডেস্ক : শেষ পর্যন্ত ভারতে হচ্ছেই না চলতি বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপ। করোনার কারণে পাল্টে যাচ্ছে ভেন্যু দেশ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সোমবার অপারগতা প্রকাশ করেছে। এনেয়ে গত সন্ধ্যায় আইসিসিকে জানিয়েছে তারা। তারই প্রেক্ষিতে মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে আইসিসি জানাল এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপ হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা বাধ্য হয়েই নিয়েছে এমন সিদ্ধান্ত।

পরিস্থিতির কারণে ভারত ভেন্যু থেকে নিজেদের সরিয়ে নিয়েছে। দেশটিতে করোনায় প্রাণহানির সংখ্যা বাড়ছেই। এ অবস্থায় আইপিএল আয়োজন করতে গিয়েও বিপাকে পড়েছিল তারা। টি-টুয়েন্টি বিশ্বকাপের ব্যাপ্তিটা আরও বড়। সেটি করার মতো ঝুঁকি নেয়নি আইসিসি। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে- সংযুক্ত আরব আমিরাত ও ওমানে টুর্নামেন্ট আয়োজন করতে চায় তারা।

মঙ্গলবার আইসিসি জানাল, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজাহ স্টেডিয়াম ও ওমান ক্রিকেট গ্রাউন্ডে ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘আমাদের কাছে নিরাপদে আইসিসি পুরুষদের টি-ুয়েন্টি বিশ্বকাপ হওয়াটাই বড় অগ্রাধিকার। যদিও ভারতে এই ইভেন্ট আয়োজন করতে না পেরে আমরা হতাশ। চমৎকার উদযাপন নিশ্চিত করতে আমরা বিসিসিআই, আমিরাত ক্রিকেট বোর্ড এবং ওমান ক্রিকেটের সঙ্গে নিবিড়ভাবে কাজ করবো।’

আরো খবর ➔
যেভাবে আফগানিস্তানে আবার তালেবান ক্ষমতায়